ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দিনে দুপুরে প্রবাসীকে অপহরন চেষ্টা: অল্পের জন্য রক্ষা: ১০ হাজার টাকাসহ একামা লুট

চকরিয়া অফিস ::  চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউপি’র নয়াপাড়া থেকে সদ্য বিদেশ ফেরত প্রবাসীকে টেনে হিঁছড়ে মাইক্রো গাড়ীতে তুলে অপহরনের চেষ্টায় ব্যর্থ হয়ে টাকা ও একামা নিয়ে পালিয়েছে একদল চিহ্নীত দুর্বৃত্ত। ২৯ নভেম্বর শুক্রবার বিকাল ৩ টায় নোয়াপাড়া পুকুর পাড়ে এ ঘটনা ঘটে।

সরেজমিনে জানা যায়, চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের রাজারবিল নোয়াপাড়ার মৃত আব্দুল মজিদের পুত্র হাফেজ আব্দু ছালাম(৪০) গত ১৬ নভেম্বর মধ্যপ্রাচ্যের ওমান থেকর দেশে আসেন। দীর্ঘদিন বিদেশ থাকায় ভাল টাকা পয়সা আয় করেছেন বলে লোকমুখে শোনা যায়। এখবর পেয়ে চকরিয়ার ভাঙ্গারমুখ এলাকার চিহ্নীত সন্ত্রাসী সুমন (২৩) ও ফাসিয়াখালী ভেন্ডিবাজার এলাকার রাজিব (২৫) নামের দুই বখাটে সহ ৭/৮ জন লোক নিয়ে ২৯ নভেম্বর বিকালে একটি নোহা মাইক্রোবাস ভাড়া করে প্রবাসীর বাড়ীর নিকটস্থ রাস্তায় উৎপেতে থাকে। বিকাল ৩ টায় প্রবাসী আব্দু ছালাম বাড়ীর সামনে গ্রামীন সড়কে বের হবার সাথে সাথে তার পার্শ্বে গাড়ী থামিয়ে সুমন (২৩) ও রাজিব (২৫) সহ ৭/৮ জন বখাটে প্রবাসী আব্দু ছালামকে টেনে হিঁছড়ে গাড়ীতে তুলে নেবার চেষ্টা করে। পরিস্থিতি টের পেয়ে দীর্ঘ ধস্তাধস্তির এক পর্যায়ে গাড়ীতে তুলতে ব্যর্থ হয় দুর্বৃত্তরা। গাড়ীতে তুলতে না পেরে প্রবাসীর পরনের পাঞ্জাবী টেনে ছিঁড়ে পকেট ছিড়ে রক্ষিত নগদ ১০ হাজার টাকা, বিদেশী একামা ও-পাসপোর্ট নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

রাজারবিল নোয়া পাড়া পুকুর পাড়ের একটি ছোট্ট দোকানের সামনে ঘটে ন্যক্কারজনক এ ঘটনা। হাফেজ আব্দু ছালাম জানান, আমাকে অপহরন করে মুক্তিপন আদায় অথবা অন্য কোন ফাঁদে ফেলার চেষ্টা করে ছিল দুর্বৃত্তরা। তাদের টানা হেঁচড়ায় শরিরে ও হাঁটুতে রক্তাক্ত চামছেড়া জখম হয়েছে। তারা আমার পাঞ্জাবীর পকেট ছিড়ে নগদ ১০ হাজার টাকা, বিদেশী একামা ও-পাসপোর্ট নিয়ে পালিয়েছে। সারাদিন তাদের ভয়ে বাড়ী থেকে বের হতে পারিনি।

স্থানীয় চেয়ারম্যান -মেম্বারকে অবহিত করেছি। এ ব্যাপারে জানতে চাইলে, ফাসিয়াখালীর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গিয়াস উদ্দীন চৌধুরী এবং ঘটনাস্থলের ইউপি সদস্য নুরুল কবির পৃথক পৃথক ভাবে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘটনার শিকার প্রবাসী হাফেজ আব্দু ছালাম চিকিৎসার পর মামলা করবেন বলে জানিয়েছেন।

পাঠকের মতামত: